বন্ধুত্ব ও ভালোবাসার বন্ধন...

লিখেছেন লিখেছেন আরোহী রায়হান প্রিয়ন্তি ২৬ জানুয়ারি, ২০১৪, ০৫:৩০:৫২ বিকাল



এসবি ব্লগের কথা মনে পড়ছে খুব। নুসরাত আপুর লেখা পড়ে প্রথম এসবি ব্লগের সন্ধান পেয়েছিলাম। এরপর একে একে পেয়েছি রেহমুনা আপু, সন্ধ্যাবাতি, স্বপ্নচারী, মনপবন উনাদের ব্লগ। পড়তে পড়তে ভক্ত হয়ে গিয়েছিলাম সবার। ইশশ...কত অনুরোধ করার পর যে পরিবার থেকে অনুমতি মিলেছিল ব্লগে রেজিস্ট্রেশন করার। যখন প্রথম বলেছিলাম সাথে সাথে মানা করে দিয়েছিলেন বড় ভাইয়া। এরপর গিয়ে ধরলাম রোজাকে। পড়তে দিলাম সবার লেখা। আমার হয়ে রোজা ভাইয়াকে অনুরোধ করার পর মিলেছিল ব্লগে ঢোকার পারমিশন। মনেআছে রেজিস্ট্রেশন করেই প্রথম যাদেরকে বার্তা পাঠিয়েছিলাম রেহনুমা আপুও ছিলেন তাদের মধ্যে। রেহনুমা আপু ছাড়া অন্য কারো সাথেই আর নিয়মিত হয়নি বার্তা বিনিময়। কি যে যন্ত্রণা করেছি রেহনুমা আপুকে তখন। একটা কারণে একদিন বকেও দিয়েছিলেন একটু আমাকে রেহনুমা আপু। রেহনুমা আপুর উৎসাহেই রোজার কাঁধে সিন্দাবাদের ভূত হয়ে সওয়ার হয়েছিলাম। সারাক্ষণ ঘ্যানঘ্যান করতাম ওর লেখা গল্পগুলো দেবার জন্য। রোজা প্রথমেই ওর গল্প দিতে রাজী হয়নি কিন্তু একসময় বিরক্ত হয়ে আমাকে পোষ্ট লিখে দিতে শুরু করলো। সেই পোষ্ট পড়ে একদিন ভালো লাগা জানাতে এলো সাদিয়া মুকিম আপু। প্রথম কমেন্টটা এখনো মনে আছে আমার। সাদিয়া আপু লিখেছিল-“আপনার লেখা ভালো লাগে তাই প্লাস।” এরপর হলো বার্তা বিনিময়। অতঃপর ফোন নাম্বার বিনিময়। তারপর আমি একদিন ফোন করলাম সাদিয়া আপুর বাসায়। গল্পও করেছিলাম অনেকক্ষণ সেদিন। দুইদিন কথা হয়েছিল ফোনে, তারপর শুরু হলো স্কাইপ আলাপন।(যা এখনো অবধি চলছে, আলহামদুলিল্লাহ) রোজার একটাই শর্ত ছিল কেউ যেন না জানে আমার ব্লগের পোষ্টগুলো ওর লেখা। তাই সাদিয়া আপু, রেহনুমা আপু, তাসনীম কাউকেই জানানো হয়নি কখনোই আমার বোনের কথা। রোজার কথা সবাই জেনেছে আমার এক্সিডেন্টের পর। সাদিয়া আপুর সাথেও প্রথম রোজার কথা হয়েছিলো আমার শরীরের খবর জানতে বাসায় ফোন করেছিল তখন। এরপর আমে দুধে মিলে গেলো আমি আঁটি বাইরে। সাদিয়া আপু জানতো যে এই সময় স্পেন আসলে রোজা ছাড়া আর কাউকে পাবে না। কিন্তু সাদিয়া আপুর অথা ছিল রোজাকে পেলে আমার আর কাউকেই দরকার নেই। কি খারাপ! কি নিষ্ঠুর!

বন্ধুত্ব নিয়ে প্রাচীন একটা প্রবাদ আছে- “ সম্পর্ক যখন জ্বলে পুড়ে তখন তার নাম হয় ভালোবাসা। আর ভালোবাসা যখন জ্বলে পুড়ে তখন তার নাম হয় বন্ধুত্ব।” এই প্রবাদটি যেদিন প্রথম পড়েছিলাম আমি ঠিক বুঝতে পারিনি। রোজাকে ফোন করলে ও বলল, কাউকে আমরা তখনই জ্বালা যন্ত্রণা দিতে পারি যখন তার সাথে আমাদের ভালোবাসার সম্পর্ক থাকে। আর কেউ তখনই জ্বালা যন্ত্রণা খুশি মনে মেনে নিতে পারে যখন সে জ্বালা যন্ত্রণা দানকারীকে চেনে, জানে ও বুঝে। অর্থাৎ, বন্ধুত্ব। হুমম...প্রবাদটা ফাটাফাটি। আমি বললাম না আমি প্রবাদ বুঝেছি না তোর কথা! রোজা হেসে বলল, এই যে রাত সাড়ে তিনটার সময় ফোন করে তুমি আমার কাছে প্রবাদের অর্থ জানতে চাইছো আর আমি সামান্যতম বিরক্ত না হয়ে হাসি মুখে আমার ধারণা তোমাকে বলছি এটাও কিন্তু একটা উদাহরণ হতে পারে। জানতে চেয়েছিলাম, সেটা কিভাবে পন্ডিত? রোজা হাসতে হাসতে জবাব দিয়েছিল, খুব ভালোবাসি বলেই তো তোমার সময় অসময়ের জ্বালা যন্ত্রণাকে খুশি মনে মেনে নিতে পারি। আর তোমাকে চিনি জানি বুঝি কারণ আমরা খুব ভালো বন্ধু। মানে হচ্ছে জ্বালা যন্ত্রণা সহ্য করি ভালোবাসার কারণে। আর এত্তো ভালোবাসি বন্ধুত্বের আছে বলে। আমি মাথা আর নষ্ট করতে চাইনি বলে ‘ঘুমা তুই ফাজু’ বলে ফোন রেখে দিয়েছিলাম। রোজার কাছে কিছু জানতে চাওয়া মানে হচ্ছে মাথাটা পুরা এলোমেলো করা। ছোট্ট একটা কথাকে ইলাস্টিকের মত টেনে ইয়া লম্বা করে ফেলবে। ছোটমামা বলেন যে, প্রশ্নকে যদি বেলুন ধরি তাহলে রোজার জবাব হচ্ছে গ্যাস। কিছু বোঝার আগেই প্রশ্নকারী নিজেকে আকাশে ভাসমান আবিস্কার করে। আমি মামার সাথে একশো ভাগ সহমত।

যাইহোক রোজার এই প্যাঁচানো স্বভাবের কারণে তাকে পরিবার থেকে ‘প্যাঁচকুমারী’ খেতাবে ভূষিত করা হয়েছে। আমাদের এই প্যাঁচকুমারী একদম ছোটবেলা থেকেই ভয়াবহ রকমের চিন্তাশীল। কেউ কিছু বলবে আর সেটা চুপচাপ মেনে নিবে? অসম্ভব। নিজে চিন্তা ভাবনা করে দেখার পর যদি পছন্দ হয় তাহলেই সে কোন কথা মেনে নেয়। নয়তো বলবে, আমাদের বিবেচনা মিলছে না এই ব্যাপারে। সুতরাং আমরা এটা নিয়ে কথা বলবো না। কারণ কথা বলতে গেলে তর্ক হবে। আর বিবেচনা ভিন্ন হবার কারণে তর্ক ঝগড়ায় রূপান্তরিত হবার সম্ভাবনা আছে। সুতরাং নো কথা। স্বভাবের ভাবুকতা, বৈচিত্রতা, বিচক্ষণতা, দৃঢ়তা সবকিছু মিলিয়ে পরিবারের বাইরে রোজার কোন বন্ধু ছিল না কখনোই। সবার সাথেই সৌজন্যমূলক সম্পর্ক বজায় রেখে চলে কিন্তু বন্ধুত্ব করতে দেখিনি কখনোই কারো সাথে। পরিবারেও আমরা বোনেরা কেউই রোজার মনে বন্ধুত্বের আসন গ্রহণ করতে পারিনি তেমন করে। রোজার আসল বন্ধুত্ব বাবা-চাচ্চু-মামা আর ভাইয়াদের সাথে। রোজার কথা হচ্ছে বন্ধুত্ব একটা অনুভব। ‘দূরে থেকেও আমি আছি রে তোর পাশে...’ সেই অনুভব। যারা আমার মনে এই অনুভব তৈরি করতে পারে শুধু তাদেরকেই আমার বন্ধু বলে মনেহয়। তাই সাদিয়া মুকিম আপুর সাথে যখন রোজার অন্তরঙ্গ বন্ধুত্ব দেখি সত্যি অবাক হই। মনেহয় তারমানে কি সাদিয়া আপু আমার এই ফাজিলের চূড়ান্ত বোনটির মনে দূরে থেকেও পাশে থাকার অনুভূতি জাগিয়ে যেতে পেরেছে? কেননা সম্পর্ক তৈরির ক্ষেত্রে রোজার মধ্যে কোন ভাণ নেই। সত্যি বলতে মনে মনে কিছুটা ঈর্ষাও করতাম সাদিয়া আপুকে। মনেহতো সাদিয়া আপু যেন আমার ভাগ নিয়ে নিচ্ছে। কিন্তু প্যাঁচকুমারী আমাকে আশ্বস্ত করে বলেছিল যে, পৃথিবীতে কেউ কারো জায়গা নিতে পারে না। মনের জগতে প্রত্যেকের জন্য থাকে স্ব স্ব ঘর।

রোজা ও সাদিয়া আপুরা বন্ধুত্ব যখন এবার নিজ চোখে দেখলাম ভালো লাগায় মন ভরে গিয়েছে! আমি বুঝেছি কেন আমার সুপার খুঁতখুঁতে বোনটির মনে বন্ধুত্বের আসনে সমাসীন সাদিয়া আপু! কেন এত অল্প সময়ের মাঝেই এত চমৎকার ভালোবাসাময় বন্ধন তৈরি হয়ে গিয়েছে দুজনার মাঝে। সাদিয়া আপু থাকাকালীন রোজার বাসায় ভিডিও যখন দেখেছিলাম মনেহচ্ছিলো রোজার সাথে যেন মামণিকে দেখছি। অনিয়ম, উল্টাপাল্টা কাজকর্ম করার জন্য মামনির মতই বকাঝকা করছে সাদিয়া আপু রোজাকে। প্রচণ্ড ঠাণ্ডার মধ্যে জানালা খুলে রোজা বসে থাকে। সাদিয়া আপু অসভ্য, বেয়াদব বলে রোজাকে বকতে বকতে যখন গিয়ে জানালা বন্ধ করেছে তখন খুব মজা লেগেছে। সাদিয়া আপু যখন মামণির স্টাইলে রোজাকে ফকিন্নী বলে ডাকতো খিলখিল করে হাসতো রোজা। যখন ভিডিও দেখেছি আমিও হেসেছি। মেহমানের মত ছিল না মোটেও ছিল না সাদিয়া আপুরা কেউই। ঘরের প্রতিটা কাজে সাহায্য করেছে রোজাকে। রোজা যখন আমাকে ম্যাসেজ পাঠিয়েছিল, আরু আমার মনেহচ্ছে তুমিই মনেহয় আমার সাথে আছো। চোখ বেয়ে আনন্দাশ্রু নেমে এসেছিল আমার। বন্ধুত্বকে নিয়ে নিটসের বলা বাণীটা মনে পরেছিল।“ বিশ্বস্ত বন্ধু হচ্ছে প্রানরক্ষাকারী ছায়ার মতো। যে তা খুঁজে পেলো সে একটি গুপ্তধন পেলো। মন থেকে দোয়া উঠে এসেছিল আল্লাহ রাব্বুল আলামীন যেন কবুল করে নেন দুজনের এই বন্ধুত্বকে।

বিয়ের শপিং করতে সাথে যাবার জন্য যখন ভাইয়া অনুরোধ করেছিলেন রোজার জবাব ছিলো, ঘরের জামা পড়ে বিয়ে করতে রাজী আছি আমি কিন্তু শপিং সেন্টারে ঘুরতে পারবো না। হাজার অনুরোধ করেও শপিংয়ে বের করা যায় না রোজাকে। কিন্তু সাদিয়া আপু আর সারাকে সাথে নিয়ে টইটই করে ঘুরে বেড়িয়েছে মাদ্রিদের বাইরের বড় বড় শপিং সেন্টারগুলো। রোজার স্বভাব জানা আছে তাই প্রতিবেশীরা কেউ ওকে দাওয়াত দেয় না। রান্না করে খাবার পাঠিয়ে দেয় বাসায়। কিন্তু সাদিয়া আপুদের নিয়ে তিন বাসায় দাওয়াত খেতেও গিয়েছে। খুব মজা পেয়েছি এসব দেখে। ভালো লেগেছে নাকিব আর আফনানের ঝগড়া, দুষ্টুমি দেখতে। আগে সারাক্ষণ নুহেরি নুহেরি করতো রোজা। এখন নুহেরির সাথে যোগ হয়েছে সারা। আমাকে বলছিলো, বিদায়ের সময় সাদিয়া আপুকে জড়িয়ে ধরে ব্যথাতুর হয়েছে হৃদয় কিন্তু যখন সারাকে জড়িয়ে ধরে বিদায় দিচ্ছিলাম বাঁধ ছুটে যেতে চাইছিল অশ্রুর। সারার বিরহে এখনো হাপুস হুপুস কান্না আমাদের অতি নিষ্ঠুর স্বভাবের প্যাঁচকুমারী। ভাগ হয়ে যাচ্ছে নাতো তার মামণির ভালোবাসা এই চিন্তায় কিছুটা শঙ্কিত বোধ করছে নুহেরি। আর কেউ না বুঝুক আমি বুঝি নুহেরির মনের এই অবস্থা। আমিও যে একই পথের পথিক। তারপরও মন থেকে দোয়া করি দুনিয়া ও আখেরাত উভয় জগতেই অটুট থাক ভালোবাসা ও বন্ধুত্বের এই বন্ধন।

দুই বান্ধবী মিলে ঘুরে বেড়ানোর সময় আমাকে পাঠানো রোজার তোলা কিছু ছবি......



আনা মারিয়া মাতুতে লাইব্রেরী। এখান থেকে নাকীব বাবা গল্পের বই আনে।



লাইব্রীর সামনে।



মাদ্রিদের রিয়ো পার্কের দৃশ্য



মাদ্রিদের রিয়ো পার্কের দৃশ্য



মাদ্রিদের রিয়ো পার্কের দৃশ্য



মাদ্রিদের রিয়ো পার্কের দৃশ্য



রিয়ো পার্কের ভেতরের ব্রীজ



পাতাহীন গাছ



সবার জন্য রোজার হাতের ভেজিটেবলস বিরিয়ানী



রোজার রান্না করা চিংড়ির দোপেঁয়াজা। এটা শুধু আমার একার। Big Grin

বিষয়: বিবিধ

৮৭০ বার পঠিত, ১১০ টি মন্তব্য

পাঠকের মন্তব্য:

167998
২৬ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৫০
মোহাম্মদ লোকমান লিখেছেন : খুব ভালো লাগলো।
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
121902
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আন্তরিক ধন্যবাদ আপনাকে।Happy Good Luck Good Luck Happy
168005
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:০৯
নূর আল আমিন লিখেছেন : অসাধারন লিখছেন
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৬
121903
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক শুকরিয়া। Happy Good Luck Good Luck Happy
168013
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৮
নজরুল ইসলাম টিপু লিখেছেন : ছবিগুলোতে একটু শীত শীত ভাব আছে। সুন্দর ও মনোমুগ্ধকর। ইউরোপে শীতের প্রারম্ভে ছবি তুলা হয়েছিল সে গুলো দেখতে এই ধরনের হয়েছিল। যারা গিয়েছে তারা আপনার ছবি দেখেই কোন একটি পরিবেশ কিংবা স্মৃতি অনুভব করতে পারবে। অনেক ধন্যবাদ।
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
121904
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : এখন অবশ্য মাদ্রিদে শীত কমতে শুরু করেছে। তারপরও অনেক ঠাণ্ডা। গাছপালা পত্র-পল্লবহীন। Happy Good Luck Good Luck Happy
168014
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৮
জেদ্দাবাসী লিখেছেন : মেসেজে পাওয়া আপনার বাবার লেখা অসাধারন বাণী গুলী আমার খুব ভালো লাগতো, পড়ে মনটা জুড়িয়ে যেত।এসবির মেসেজে ওগুলো রেখে দিয়েছিলাম ডিলিট না করেই।
পোস্ট পড়ে অনেক বিষয় জানলাম,ছবিগুলিও খুব সুন্দর। আপনার সাথে সুর মিলিয়ে দোয়া করি দুনিয়া ও আখেরাত উভয় জগতেই অটুট থাক ভালোবাসা ও বন্ধুত্বের এই বন্ধন।

যাজ্জাকাল্লাহ খায়ের
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
121906
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : জ্বী ভাইয়া আমারো মনেআছে আপনি এসবি ব্লগে আমার পোষ্টে প্রথম মন্তব্যকারী ছিলেন। Happy অনেক অনেক শুকরিয়া ভাইয়া। বারাকাল্লাহু ফীক। Praying Praying
168017
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৪
বাকপ্রবাস লিখেছেন : আপুদের কাজ কারবার উমামার বর্ণমালা শিখা হলে ধরিয়ে দেব পড়ে শোনানোর জন্য
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২০
121907
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : দোয়া করি তাড়াতাড়ি বড় হয়ে যাক আমাদের উমামা মামণি। Tongue অনেক অনেক দোয়া ও আদর রইলো উমামার জন্য। অনেক শুকরিয়া আপনাকে। Good Luck Good Luck
168025
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫১
ভিশু লিখেছেন : Rolling Eyes Rolling Eyes Rolling Eyes
খুব ভালো লাগ্লো...Happy Good Luck
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২২
121915
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : বহুদিন হইছে মনেহয় হাতুড়ির বাড়ি খান না তাই না? Time Out Time Out Time Out বোনদের এমন ভালবাসার বন্ধন দেখে শুধু ভালো লাগলো? Surprised Surprised Surprised বড়ই দুঃখ পাইলাম! Frustrated Frustrated Frustrated
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩২
121932
ভিশু লিখেছেন : বাড়ি দিতে থাকেন ঐদিকে...আমি এখন চিংড়ি দিয়ে ভেজিটেবল-পোলাও নিয়ে একটু ব্যস্ত আছি! একটু সালাদ হবে, প্লিজ...Sad
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫৫
121957
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : উহু হাতুড়ি ও পেরেক আছে! Time Out কয়টা করে লাগবে? Waiting

২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৪৫
122168
কোহেলি লিখেছেন : আমি সালাদ নিয়ে আসতেছি আমার জন্য রাখবেন কিন্তু। আপু খাওয়ার মারতে নেই পরে মারবেন আগে খাওয়া শেষ হোক।


168028
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৫
নিমু মাহবুব লিখেছেন : ওওওওমা!!!
ছবি গুলো কি সুন্দর!!!
ভালো লাগলো ধন্যবাদ

Bee Bee Bee Bee Bee Bee Bee Bee
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২৪
121917
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : হুমম.. আরো সুন্দর সুন্দর ছবি আসিতেছে ইনশাআল্লাহ। Happy তবে আমাআর ব্লগে না সাদিয়া আপু ও আফরোজার ব্লগে। অনেক শুকরিয়া। Good Luck Good Luck
168031
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০০
জবলুল হক লিখেছেন : ভালো লাগলো । Rose
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২৪
121918
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।Happy Good Luck Good Luck Happy
168033
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০২
শিশির ভেজা ভোর লিখেছেন : নূর আল আমিন লিখেছেন : অসাধারন লিখছেন
বাকপ্রবাস লিখেছেন : আপুদের কাজ কারবার উমামার বর্ণমালা শিখা হলে ধরিয়ে দেব পড়ে শোনানোর জন্য
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:০৬
121964
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ আপনাকে। Happy Good Luck Good Luck Happy
১০
168034
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০২
আওণ রাহ'বার লিখেছেন : ব্লগার আকবার ভাইয়ার একটি মন্তব্য আমার ভালো লাগা একটি মন্তব্যঃ অনেক কষ্ট করে বের করলামঃ
বন্ধুত্ব মানব জীবনের জন্য সৃষ্টিকর্তা প্রদত্ত এক অনুপম উপহার। বন্ধুত্ব মানব জীবনকে বিকশিত করে, প্রস্ফুটিত করে হৃদয়ের সৌন্দর্যময়তা। পৃথিবীতে মানুষ একা আসে, যায় একা কিন্তু এই যাওয়া-আসার মাঝখানে তাকে কারো না কারো সঙ্গ নিতেই হয়। কারণ মানুষ একা থাকতে পারে না। মানুষ সঙ্গী চায়, বন্ধু চায়। এমন বন্ধু যে বন্ধু সুখে-দুঃখে, কষ্টে-যাতনায় বা বিপদ-আপদে সব অবস্থাতেই কাছে থাকে ছায়ার মতো। মানুষ সমাজে বাস করে, সমাজবদ্ধ থাকার জন্যই মানুষ সমাজ গড়ে তুলেছে। পৃথিবীতে প্রত্যেক মানুষেরই অন্য আরেক মানুষের বন্ধুত্ব লাভ অত্যন্ত জরুরি। বিজ্ঞান বলে এ প্রয়োজন আমাদের জৈবিক প্রয়োজন।
আপনাদের বন্ধুত্বের যাত্রা চলুক যুগ যুগ ধরে এই কামনা------

আমিও কামনা করিঃ আওণ রাহ'বারলিখেছেন : এ বন্ধনতো মহান রবের দেয়া এক অনুপম নেয়ামত।
মায়াবী বন্ধনগুলো ছবির ছায়ায়, ব্লগের পাতায়, রোজনামচার খাতায়, ক্বলবের মণিকোঠায়, কলমের কালিতে, স্মৃতির আঙিনায়, স্বপ্নের গহীনে, আবেগের গভীরে, মুনাজাতের অশ্রুতে বারবার কড়া নাড়ুক এই কামনাই করি।
জান্নাতেও যেনো আল্লাহ এই বন্ধনকে অটুট রাখুন । আমিন।
আপু অসাধারন একটি পোষ্ট বরাবরের মতই ভালো লাগলো শুকরিয়া আপু। হারিকেন কই গেলো Sad Crying Crying

ছবিগুলোর জন্য Thumbs Up Thumbs Up Thumbs Up
জাজাকাল্লাহু খাইরান আপু।
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:০৯
121966
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনার ও আকবর ভাই দুজনের মন্তব্যই অনেক সুন্দর। মাশা আল্লাহ। Happy
হারিকেন কোথায় গিয়েছে? ব্যস্ত নাকি আবারো কোন কারণে মাইন্ড খেয়েছে? মাইন্ড খেলে আমাকে জানাবেন রোদেলার পোষা ভূতগুলোকে পাঠিয়ে দেব। Tongue
অনেক অনেক শুকরিয়া আপনাকে। Good Luck Good Luck Good Luck Good Luck
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:৪৭
122548
জোবাইর চৌধুরী লিখেছেন : এই আকবার ভাইটি কে অনেক দিন ধরে পাচ্ছিনা। কারণ কি কেউ জানেন?
১১
168051
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৬
বাংলার দামাল সন্তান লিখেছেন : সত্যিই আপু আপনাদের ভালবাসা এবং ভাল বন্ধুত্বকে আমার না হিংসে হচ্ছে, জীবনে অনেক ব্ন্ধু পেয়েছি কিন্তু আপনাদের মত করে পাই নাই।
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১০
121968
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আলহামদুলিল্লাহ সত্যি এই বন্ধন ও ভালোবাসা তুলনাহীন। দোয়া করবেন আমাদের জন্য। Happy
অনেক অনেক শুকরিয়া আপনাকে। Good Luck Good Luck
১২
168056
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : লিখা ছবি দুটি নাইস
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:০৯
121967
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক শুকরিয়া আপনাকে। Happy Good Luck Good Luck Happy
১৩
168074
২৬ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৭
ইশরাত জাহান রুবাইয়া লিখেছেন : "যাইহোক রোজার এই প্যাঁচানো স্বভাবের কারণে তাকে পরিবার থেকে ‘প্যাঁচকুমারী’ খেতাবে ভূষিত করা হয়েছে। আমাদের এই প্যাঁচকুমারী একদম ছোটবেলা থেকেই ভয়াবহ রকমের চিন্তাশীল।"

আচ্ছা! তাহলে এই প্যাঁচকুমারী উনার উপাধি! আর তিনি কিনা এই উপাধি এখন আমার উপরে চাপিয়েছেন! Surprised Waiting

এরা খুব খ্রাপ! Sad Waiting আশা জাগানিয়া নিজের পাকনা বুড়ি উপাধি আমার উপর চাপিয়েছে আর রোজাপু নিজের এই প্যাঁচাইন্না উপাধিটা আমার উপর চাপিয়েছে! আমি বিচার দিয়েছিলাম সাদিয়া আপুর কাছে, কিন্তু তিনি পক্ষপাতিত্বমূলক আচরণ করেছেন! এবার তুমি তোমার বুবুকে একটু নাসীহা দাও, নয়তো সবার জন্য এইটা! Time Out Time Out Time Out Time Out
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১৫
121974
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : শুধু খ্রাপ????? কঠিন খ্রাপ!!! Frustrated Frustrated Frustrated
সাদিয়া আপুর কথা আর বলো না Talk to the hand উনার উচিত ছিল ওকালতি পড়া। তাহলে আরো আয়েশ করে রোজার হয়ে গলাবাজি করতে পারতো।Frustrated ইশশ..এদের গলায় গলায় ভাব দেখলে পিত্তি জ্বলে যায়।phbbbbt কিছু একটা করতে হবে। তুমি সময় করে স্কাইপিতে আসো।Waiting Waiting
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৩:০৩
122158
সাদিয়া মুকিম লিখেছেন : শুনলাম দুই-কুটনী মিলে নাকি ষড়যন্ত্র কমিটি বানাচ্ছো?????Tongue Rolling on the Floor Waiting
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৩৯
122260
আওণ রাহ'বার লিখেছেন : সাদিয়া মুকিমলিখেছেন : শুনলাম দুই-কুটনী মিলে নাকি ষড়যন্ত্র কমিটি বানাচ্ছো?????Rolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the Floor
১৪
168091
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১৬
মোঃজুলফিকার আলী লিখেছেন : ভালো লাগলো । Rose
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১৩
122180
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক শুকরিয়া আপনাকে। Happy Good Luck Good Luck Happy
১৫
168141
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৩৭
লুকোচুরি লিখেছেন : আরু আপু, আমার কোন বড় বোন নাই বলে খুব দুঃখ হত। কিন্তু বিশ্বাস করো আরু আপু এখন সত্যি সত্যি আর সেই দুঃখ নাই। এখন মনে হয় রোযা আপুতো আছেই। আপুর সাথে আমি খুব বেশিদিন কথা বলিনি কিন্তু তবুও আপু আমাকে এত আপন করে নিয়েছে কি বলব। আমার কোন বোন থাকলে আমাকে যেভাবে বলত, যেভাবে আদর করত সেভাই আপু আমার সাথে কথা বলেন। ভয়ে আছি লেখা পড়ায় ফাঁকিবাজির জন্য কখন বুঝি বকা দেয়। তবুও আমি সেই বকার অপেক্ষায় আছি। আমার আম্মু বকলে যেমন লাগে আমার কাছে মনে হচ্ছে আপুর কাছ থেকে বকুনি খেলেও একই ফিলিং হবে। অনেক ভালবাসি রোযা আপু তোমাকে। আর আরু আপু তোমাকেও অনেক ভালবাসি। Rose Rose Kiss Love Struck Love Struck
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১৫
122181
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : রোজা এমনই আসলে কাউকে আপন করে নিলে খুব দ্রুত নেয়। নয়তো সবসময়ই দুরুত্ব বজায় রেখে চলে। Happy
কিন্তু তোমরা সবাই মিলে তো আমার বোনকে ভাগ করে নিচ্ছো Crying
আমরাও তোমাকে অনেক অনেক ভালোবাসি। Love Struck
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৪৮
122345
লুকোচুরি লিখেছেন : আপু ভালবাসা ভাগ হলে ভালবাসা বাড়ে। তাই তোমার কান্নার কিছু নাই। Tongue ভালবাসা যে কখনো কমে না, দিন দিন একটু একটু করে তা কেবল বারতেই থাকে। Love Struck Love Struck Love Struck
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:২৬
122540
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck
১৬
168289
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:০৭
গন্ধসুধা লিখেছেন : সুন্দর লিখেছো Happy
মাদ্রিদের রিয়ো পার্ক এতো সুন্দর Love Struck
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১৮
122182
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : হুমম..রিয়ো পার্কটা অনেক সুন্দর। রোজার বাসা থেকে তিন মিনিটের পথ কিন্তু ভুলেও যায় না পার্কে। এতো সুন্দর নদীটা জানো! মাছে ভর্তি, সারাক্ষণ হাঁস ভেসে বেড়ায়। আর পাখী তো আছেই। যাইহোক ছবি আসতেছে, ইনশাআল্লাহ। Happy
১৭
168321
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৩:১৮
সাদিয়া মুকিম লিখেছেন : আরু তোমার লিখা সত্যি আমাকে কঁদিয়েছে! অনুভূতির তো শক্তি আমার আগে জানা ছিলো না! তোমার কারনেই আমি অসম্ভব ভালো একটি বন্ধু পেয়েছি! তোমাদের সাথে মিলেমিশে নতুন সম্পর্ক গড়তে পেরেছি আলহামদুলিল্লাহ!

ছবির প্রতিটি দৃশ্যের সাথে আমাদের অনেক অনেক স্মৃতি জড়িয়ে আছে! এখনো মনে হচ্ছে দুজনে মিলে এ জায়গা গুলোতে কতই না আনন্দ করেছি, দুষ্টুমি করছি!

ইনশা আল্লাহ পরের সফর তোমার কাছে! কি রাজি আছো??ভালো থাকো আপুনি!আমাদের জন্য এতো সুন্দর উপহারটির কারনে একগুচ্ছ ফুলেল শুভেচ্ছা তোমাকে!
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২১
122183
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আলহামদুলিল্লাহ! তবে আমার কারণে কথাটা ঠিক না আপু। রোজাকে ছাড়া আমার পক্ষে ব্লগে ঢোকা কখনোই সম্ভব হতো না। আবার রোজার সুন্দর সুন্দর লেখা ছাড়া আরু কখনই কারো মনে জায়গা করে নিতে পারতো না। সুতরাং এখানেও রোজা'ই অবদান। আলহামদুলিল্লাহ। Happy
আমি আমার বোনটাকে অনেক অনেক অনেক ভালোবাসি আপু। আপনাকেও অনেক ভালবাসি। আল্লাহ আপনাদের দুজনকে সবসময় ভাল রাখুন। আমীন। Praying Praying Praying
১৮
168323
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২৭
পলাশ৭৫ লিখেছেন : পিলাচ ভালো লাগলো
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২২
122184
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক ধন্যবাদ আপনাকে। Happy Good Luck Good Luck Happy
১৯
168327
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩৭
ভিশু লিখেছেন : স্টিকি পোস্টে অভিনন্দন...Thumbs Up কিন্তু একটি প্রশ্ন: BEST FRIENDS-এর শেষের 'S' মানে 'Sister'...ভাইয়াদের কপালে কি আছে তাহলে...Sad Waiting Whew!
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২৩
122185
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : শুকরিয়া! Happy শুকরিয়া! Happy Happy
ভাইয়া ভাইয়ারা মনেহয় কখনই বেষ্ট ফ্রেন্ডস হয় না। Tongue
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৭
122485
ভিশু লিখেছেন : কিইইই...???Surprised রোজাপুর মাধ্যমে দুলাভাইয়ের কাচে বিচার দিলাম, দেকেন আমাদের কি বলেচে...Crying
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:২৫
122539
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : দুলাভাইর কাছে বিচার দিলে কি হবে? আমি কি তারে ডরাই নাকি??? হুহ Talk to the hand
যে সারাক্ষণ আমার ভয়ে জড়সড় থাকে..Smug Tongue
২০
168335
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:০১
রাবেয়া রোশনি লিখেছেন : পড়তে পড়তে চোখ ভিজে গেল আপুনি । স্কাইপে যখন কথা বলছিলাম সাদিয়া আপুকে দেখলাম টুকটাক এটা সেটা করে যাচ্ছে আপন মনে, কি অসম্ভব ভালো লেগেছিল আমারনা আলহামদুলিল্লাহ । অনেক ভালবাসি সবাইকে । তবে রত্নমণিকে খুবই ভালবাসি। আল্লাহ্‌ উনাকে সব সময়ই ভালো রাখুন সেই দোয়া করি Praying Love Struck Love Struck
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২৪
122186
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : তোমার দোয়ায় আমীন রোশনি মণি। Praying Praying তোমার জন্য অনেক ভালোবাসা রইলো। Love Struck Love Struck
২১
168337
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:০৩
আবু তাহের মিয়াজী লিখেছেন : মুগ্ধতা ছড়ানো একটি পোস্ট। ছবি এবং লেখা খুব ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে।
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২৫
122187
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। Happy Good Luck Good Luck Happy
২২
168353
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৩২
প্যারিস থেকে আমি লিখেছেন : ভালো লাগলো
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৩৪
122194
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক ধন্যবাদ আপনাকে। Happy Good Luck Good Luck Happy
২৩
168375
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৫:৫০
বৃত্তের বাইরে লিখেছেন : লেখাটা পড়ার পর বুঝতে পারলাম সখী বন্ধুত্ব এবং ভালবাসা করে কয় Happy কিছু কিছু জায়গায় নিজের স্বভাব-চরিত্রের মিল পেলাম। সুস্বাদু খাবার আর মনোমুগ্ধকর পরিবেশনায় পোস্টটি ও হয়েছে অসাধারন। সবার জন্য ভালবাসা রইলো Love Struck Rose Good Luck স্টিকি পোস্টে অভিনন্দন Thumbs Up
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৩৫
122258
আওণ রাহ'বার লিখেছেন : মাছটি নিজে খেয়ে কাটাটি বন্ধুকে দেয়াকেই সত্যিকারের বন্ধুত্ব কয়। Thumbs Up Thumbs Up Thumbs Up
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:২৪
122538
বৃত্তের বাইরে লিখেছেন : মাছ খেয়ে কাঁটা বন্ধুকে দেয়া—আপনার এই গুনের কথাটা সবাইকে না জানালে কি হতোনা @আওণ Tongue Angel
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:২৮
122542
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : হায় হায় আমি দেখি আপনার মন্তব্যর জবাব দেইনি Surprised Surprised Surprised কেমনে ঘটিল এই দুর্ঘটনা :Thinking :Thinking :Thinking অনেক উনেক শুকরিয়া আপু। Love Struck Love Struck Love Struck

আওণকে হাতুড়ির বাড়ি। Frustrated Frustrated Frustrated
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ০৬:৫০
122587
আওণ রাহ'বার লিখেছেন : হা হা হা আমি তো কাটাও খেয়ে ফেলিRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the FloorRolling on the Floor
২৪
168378
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৬:০৬
সাইদ লিখেছেন : অনেক ভালো লাগলো।ধন্যবাদ।
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:২৯
122378
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। Happy Good Luck Good Luck Happy
২৫
168412
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৩৬
রেহনুমা বিনত আনিস লিখেছেন : Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck তোমাদের চারজনের জন্যই (রোজা, সাদয়া, তুমি আর নুহেরী) যেন কেউ ভালোবাসার পরিমান নিয়ে শংকায় না ভোগ, এই জিনিসটা ভাগ করলেও কমেনা Angel Angel Angel Angel
'একটা কারণে একদিন বকেও দিয়েছিলেন একটু আমাকে রেহনুমা আপু' Broken Heart - কারণটা যথার্থ না হয়ে থাকলে দুঃখিত, তবে যথার্থ হলে নো দুঃখ Smug (এত মানুষকে বকা দেই যে কিছুতেই মনে করতে পারছিনা তোমাক কবে বা কেন বকা দিয়েছিলাম Worried থাক, সবার সামনে বলে আমার ইজ্জতের টায়ার পাংচার করার দরকার নাই Tongue Tongue )
তবে দোপেঁয়াজায় আমার ভাগ আমাকে বুঝিয়ে না দিলে আবার বকা খাবে কিন্তু Winking Winking Winking
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৪
122413
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপু কেন বকে দিয়েছিলেন যখন কথা হবে আপনাকে মনে করিয়ে দেবো, ইনশাআল্লাহ। Happy ঠিকআছে দোপেঁয়াজা আমার আর আপনার। Tongue অনেক অনেক শুকরিয়া ও ভালোবাসা আপু। Love Struck Love Struck Love Struck Love Struck
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ১১:০৭
122642
রেহনুমা বিনত আনিস লিখেছেন : Happy Love Struck
২৬
168433
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪১
পবিত্র লিখেছেন : খুবি ভালো লাগলো।Happy পড়তে পড়তে নিজেরও অনেক কথা মনে পড়ে গেল। Day Dreaming
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৫
122414
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক শুকরিয়া। ভালো থাকুন। আপনার কথাও শেয়ার করুন সম্ভব হলে আমাদের সাথে। Happy Good Luck Good Luck Happy
২৭
168439
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ১১:১২
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : এসবি ব্লগের কথা বলে আক্ষেপটা বাড়িয়ে দিলেন।
শেষে লোভনীয় খাবার এর ছবি দিয়ে জিভে পানি এনে ছাড়লেন। শুভকামনা। Rose Rose Rose Rose
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৬
122415
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আসলেই এসবি ব্লগের কথা মনে হলে মনখারাপ হয়ে যায়। Straight Face
অনেক অনেক শুকরিয়া ভাইয়া। Happy Good Luck Good Luck Happy
২৮
168443
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ১১:২৩
সিটিজি৪বিডি লিখেছেন : ছবিগুলো আমার খুব ভাল লেগেছে। ব্লগের মাধ্যমে অনেক-ভাই-বোন পেয়েছি। সবাই থাকুন।
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৬
122416
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : জ্বী ভাইয়া আমরাও অনেক ভাইবোন পেয়েছি ব্লগের মাধ্যমে। অনেক অনেক শুকরিয়া ভাইয়া। Happy Good Luck Good Luck Happy
২৯
168448
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩২
জোছনার আলো লিখেছেন : আহারেহ!উহাদের এইরূপ ভালোবাসা আর গলায় গলায় পিরিত দেখিয়া ঈর্ষান্বিত হইবার পাশাপাশি হিয়ার মাঝে ভালোবাসার শীতল স্পর্শ অনুভব করিতেছি! Tongue

আপি ব্লগে যখন জানতে পেরেছিলাম তুমি অসুস্থ, সত্যি-ই খুব অস্থির লাগছিলো।যেনো কত্তো আপন কেউ একজন তুমি। Don't Tell Anyoneতোমায় বার্তা দিয়েছিলাম।আর রিপ্লে দিয়েছিলো রোজাআপি।এর পর থেকেই তো তাকেও আমরা পেলাম। Big Hug

দোয়া করি আল্লাহর কাছে এই হ্বদয়ের বন্ধনগুলো আরো দৃঢ় হোক,আর ছড়ি প্রুক প্রতিটি হ্বদয়ের প্রান্তে।যত্নে থাকুক আজীন এই বন্ধন Love Struck
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১০
122419
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : ঠিক বলেছো আমাদের সবার দোয়া হোক আল্লাহর কাছে এই হৃদয়ের বন্ধনগুলো আরো দৃঢ় হোক,আর ছড়িয়ে পড়ুক প্রতিটি হৃদয়ের প্রান্তে। যত্নে থাকুক আজীন এই বন্ধন ও ভালোবাসা। আমীন। Praying Praying
অনেক অনেক আদর, ভালোবাসা ও দোয়া রইলো জোছনার জন্য। Happy Love Struck Angel Good Luck
৩০
168478
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:১০
আহমদ মুসা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৭
122417
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক শুকরিয়া আপনাকে। Happy Good Luck Good Luck Happy
৩১
168483
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:২০
সিকদারর লিখেছেন : সুন্দর ছবিসহ পোষ্ট দারুন হয়েছে !! আরও লিখুন আমরা আরও পড়ি আর দেখি।
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৮
122418
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : হুমম...আসছে আরো লেখা ও ছবি সাদিয়া আপু ও আফরোজার ব্লগে, ইনশাআল্লাহ। Happy
অনেক অনেক শুকরিয়া আপনাকে। Good Luck Good Luck
৩২
168503
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৪৩
ফাতিমা মারিয়াম লিখেছেন : সব্জী বিরিয়ানি খাব Crying

চমৎকার লিখেছ আরুমণি। আমি ব্লগ বিষয়ক একটা লেখা কিছুটা লিখে রেখে দিয়েছি। কবে যে শেষ করতে পারব Sad Sad Sad

২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১২
122420
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনে এতুদিন কুণ্ঠায় আছিলেন গো বুজি? Waiting
পাইয়া তব দর্শন আনন্দিত মম হিয়া। Tongue
তাড়াতাড়ি লিখে ফেলেন আপু। আমি কিন্তু দু'তিন দিনের মধ্যেই আবার ছুটিতে যাব। Crying
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৬
122426
ফাতিমা মারিয়াম লিখেছেন : আবার কোথায়? Frustrated Frustrated Frustrated
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৭
122430
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : পতিজ্বীর কাছে। Winking Tongue
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:২১
122432
ফাতিমা মারিয়াম লিখেছেন : তোমারে রাইখ্যা তোমার পতিজ্বী কই গেছে?Crying আর সেখানে কি ব্লগ নাই?Frustrated
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:২৩
122537
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : সেখানে ব্লগ আছে কিন্তু ব্লগে ঢুকার পারমিশন নেই। Crying Crying Crying
৩৩
168536
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:৩৩
বিন হারুন লিখেছেন : হায়রে এস.বি তোর কথা মনে হলে, মন আনচান করে. টুড়েতে অনেককে পেলাম অনেককে হারালাম.
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৩
122423
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আসলেই এসবি ব্লগের কথা মনে হলে মনখারাপ হয়ে যায়।Straight Face
অনেক অনেক শুকরিয়া আপনাকে।Happy Good Luck Good Luck Happy
৩৪
168561
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:১২
গেরিলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৪
122424
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : অনেক অনেক শুকরিয়া আপনাকে। Happy Good Luck Good Luck Happy
৩৫
168614
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৯
সালাহ লিখেছেন : ভাল একখান লিখনী দিবার জন্য আম্মুর হাতের ইলিশের ঝোল খাওয়ার নিমন্ত্রন রইল । আর আপনার চিংড়ির দোপেয়াজা খাওয়ার আশায় ছাতক পাখির......
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:২২
122536
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : সর্ষে ইলিশ আমার ভীষণ প্রিয়। Happy চিংড়ীর দোপেঁয়াজা তো আমি রান্না করিনি আফরোজা করেছে। আমি রান্না করতে পারি না তেমন একটা। Crying
অনেক ধন্যবাদ আপনাকে।Happy Good Luck Good Luck Happy
৩৬
168701
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০২:৫১
জোবাইর চৌধুরী লিখেছেন : ফাতিমা মারিয়াম লিখেছেন : সব্জী বিরিয়ানি খাব Crying।
আমি কিন্তু এটাই লিখতে চেয়েছিলাম, দেখি উঁনি লিখে ফেললেন, তাই কপি পেষ্ট মারলাম।

ভালো লাগল। Cook Eat
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০৯:০৩
122910
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : ঠিকআছে বিরিয়ানি সবার চেয়ে এক চামচ বেশি আপনার জন্য।Happy
অনেক ধন্যবাদ। Happy Good Luck Good Luck Happy
৩৭
168730
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩৬
ইবনে হাসেম লিখেছেন : নানাবিধ কাজের চাপে, সময়ের শত্রুতার কারণে এবং শত প্রতিকূলতার মাঝে ব্লগে প্রায় অনিয়মিত হয়ে পড়েছি। ভেবেছিলাম কোনরকম কাহিনী পড়ে অন্যটিতে ঝাঁপিয়ে পড়বো, কিন্তু একের মাঝে অনেকের মতো পোস্টটি আর সেই সুযোগ দিল না। কি কি জানলাম, প্রশ্ন করলে উত্তর ও অনেক লম্বা হয়ে যাবে, তাই সে পথ মাড়ালাম না। শুধু বলবো, ভালোবাসা ও বন্ধুত্বের নূতন সঙ্গা এবং এর প্রকৃত রূপ দেখে তাজ্জব হয়ে গেলাম.......
জাযাকাল্লাহু খাইরান। অনেক অনেক দুয়া পোস্টের পাত্র পাত্রী এবং পোস্টদাতার জন্যে....
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৪৫
123253
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনার জন্যও অনেক অনেক দোয়া ও শুভকামনা রইলো।Happy বারাকাল্লাহু ফীক।Praying
৩৮
168733
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১২
মোল্লা দো পেঁয়াজো লিখেছেন : ভাল লাগল
:-)
তবে "চিংড়ির দো পেঁয়াজো"
মোল্লা দো পেঁয়াজো র জন্য অসম্ভব একটি খাবার
চেষ্টা করে দেখি আজ এমন কিছু করা যায় কিনা!!!!!

২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৪৬
123254
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : খুব বেশী কঠিন না "চিংড়ির দো পেঁয়াজো"। চেষ্টা করলে মোল্লা দো পেঁয়াজো কিছু একটা গতি করে ফেলবে, ইনশাআল্লাহ। Happy
অনেক অনেক ধন্যবাদ রইলো। Good Luck Good Luck
৩৯
168750
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:৩৭
শিকারিমন লিখেছেন : লিখা এবং ছবি দুটি ই চমত্কার লেগেছে।
ধন্যবাদ আপনাকে।
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৪৭
123255
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ। Happy Good Luck Good Luck Happy
৪০
168816
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ১১:১৮
আইমান হামিদ লিখেছেন : এতো বন্ধুত্ব ভালোবাসা রাখার জন্যতো বেশি বেশি করে পকেট বানাতে হবে ! না হলে রাখায় জায়গা পাওয়া মুশকিল হয়ে যাবে Tongue
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৪৯
123256
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : হাহাহা...বেশী বেশী পকেট বানান তাহলে। আমিও লেগে যাবো ভাবছি। তারপর নামবো এমন বন্ধুর সন্ধানে। Tongue
অনেক ধন্যবাদ। ভালো থাকুন। Happy Good Luck Good Luck Happy
৪১
168825
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩৩
সুমন আখন্দ লিখেছেন : একদিন আমিও ওখানে ছিলাম। ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫০
123258
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : ওহ! আপনিও স্পেন ছিলেন? Happy অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো। Good Luck Good Luck
৪২
168831
২৮ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩৮
দ্য স্লেভ লিখেছেন : রিয়ো পার্কের ওই খালে লাফ দিয়ে সাতার কাটব,তারপর উঠে রান্না করা নীচের খাবারগুলো ঝেড়ে দেব .... সত্যিই এসবি ব্লগটা ছিল অতি অসাধারণ এবং প্রাণবন্ত।
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৩
123260
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : ঐ খাল ভর্তি মাছ। সাঁতার কেটে উঠার পর দেখবেন শরীরের চামড়া জায়গা জায়গা থেকে ভ্যানিশ। Tongue
আমি যদিও খুব বেশীদিন ছিলাম না এসবি ব্লগে। তবে এসবি ব্লগ দেখেই ব্লগ জগতে প্রবেশ করেছিলাম। Happy
অনেক অনেক ধন্যবাদ আপনাকে। Good Luck Good Luck
৪৩
168863
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০৬
সালাহ লিখেছেন : আফরোজা বা আরোহী - আমি কিছু বুঝতে চাই না , আমার চিংড়ির দোপেয়াজা হলেই চলবে , তবে আমার আম্মু কিন্তু খুব সুন্দর ইলিশ পাকায় , একবার খেলে আর আসতেই মন চাইবেনা আপনার । এমনকি বেহেশতে গেলেও ভুলবেন না.......
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৪
123261
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : দেয়া আছে তো দোপেঁয়াজা পোষ্টের সাথে। যতটুকু লাগে নিয়ে খেয়ে নিন। Smug
৪৪
168942
২৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৪
বইয়ের পাতায় রোদের আলো লিখেছেন : খুবই ভালো লাগিল। ঈর্ষিত ও আপ্লু্ত হইলাম। Love Struck ... আজকাল কেমন আছেন আপামণি?
Angel Angel Angel Angel
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৫
123262
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আলহামদুলিল্লাহ ভালো আছি। Happy তুমি কেমন আছো? কথা হয় না অনেকদিন। Crying
৪৫
171595
০১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৯
সত্য নির্বাক কেন লিখেছেন : মাশেয়াল্লাহ খুবই ভাল হয়েছে.।.।.। বন্ধুত্ব ও ভালবাসা .।.।.।.।।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৫৫
125952
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আন্তরিক ধন্যবাদ আপনাকে। Happy Good Luck Good Luck Happy
৪৬
171717
০১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৩৩
বেকার সব লিখেছেন : আপনাদের বন্ধুত্ব ও ভালবাসা থাকুক অটুট । আপনাদের জন্য দোয়া করি ভাল থাকোন সব সময়। ছবি গুলো খুব চমৎকার হয়েছে বিশেষ করে চিংড়ির দোপেঁয়াজা দেখে জিবে জল এসে গেল
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৫৬
125953
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আসতে অনেক বেশী দেরী করে ফেলেছেন। দোপেঁয়াজা শেষের পথে।Tongue
অনেক শুকরিয়া। Happy Good Luck Good Luck Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File